Headlines

পড়ুয়াদের ২৪ হাজার টাকা দিচ্ছে সাউথ পয়েন্ট স্কুল! এখনই আবেদন করুন প্রিয়ম্বদা বিড়লা স্কলারশিপে

রাজ্যের পড়ুয়ারা পাবেন বার্ষিক ২৪,০০০ টাকা পর্যন্ত বৃত্তি। প্রিয়ম্বদা বিড়লা স্কলারশিপ সংক্রান্ত গুরুত্বপূর্ণ আপডেট। সমাজের পিছিয়ে পড়া দুঃস্থ মেধাবী পড়ুয়া যাদের পরিবারের অর্থনৈতিক অবস্থা সচ্ছল নয় কিন্তু উচ্চশিক্ষা চালিয়ে যেতে আগ্রহী তাদের জন্য বিভিন্ন ধরনের স্কলারশিপ ও আর্থিক সহায়তার খোঁজ দিয়ে থাকি আমরা। আজ যে স্কলারশিপ সম্বন্ধে আলোচনা করতে চলেছি সেটি একটি বেসরকারি স্কলারশিপ।

প্রিয়ম্বদা বিড়লা স্কলারশিপে আবেদনের জন্য আবেদনকারীকে অবশ্যই রাজ্যের স্থায়ী বাসিন্দা হতে হবে। এই স্কলারশিপে শিক্ষার্থী ছাত্র ছাত্রীদের বয়স ২৫ বছরের মধ্যে হতে হবে। আবেদনকারীর পরিবারের বাৎসরিক আয় ৭৫,০০০ টাকার মধ্যে হতে হবে। এই বৃত্তির জন্য আবেদন করতে ইচ্ছুক পড়ুয়াদের অবশ্যই ৪৫ শতাংশ নম্বর (উচ্চ মাধ্যমিকের ক্ষেত্রে) এবং ৫৫ শতাংশ নম্বর (ডিপ্লোমা পড়ুয়াদের জন্য) পেয়ে থাকতে হবে। যেকোনো শাখার স্নাতকেরা এই স্কলারশিপের জন্য আবেদন করতে পারেন।

প্রিয়ম্বদা স্কলারশিপে আবেদন করবেন কিভাবে?

এই স্কলারশিপে আবেদনের জন্য আবেদনকারী কে প্রথমে South Point স্কুলের Official Website এ যেতে হবে। এরপর একটি বৈধ ইমেইল আইডি মারফত নথিভুক্তিকরণ প্রক্রিয়া সম্পন্ন করলে উক্ত ইমেইল এ আবেদনের জন্য একটি Application Link পাঠানো হবে। সেই নির্দিষ্ট লিঙ্ক ক্লিক করে আবেদন করতে হবে। এখন সেই আবেদনের জন্য পাঠানো লিঙ্কে ক্লিক করলেই আবেদন পত্রটি স্ক্রিনে ভেসে উঠবে। এবারে প্রয়োজনীয় নথির সাহায্যে নাম, শিক্ষাগত যোগ্যতা, ঠিকানা ও আয় সংক্রান্ত বিস্তারিত তথ্য দিন। এখন পূরণ করা তথ্য ভালোভাবে যাচাই করে Submit করে বৃত্তির জন্য আবেদন প্রক্রিয়াটি সম্পূর্ণ করুন।

অফিশিয়াল ওয়েবসাইট : https://www.southpoint.edu.in/priyamvada-birla-scholarship/

আবেদনের জন্য কী কী নথি দরকার?

প্রিয়ম্বদা বিড়লা স্কলারশিপে আবেদনের জন্য নিম্নলিখিত ডকুমেন্টস গুলি সঙ্গে রাখতে হবে। আবেদনের সময় এই নথিগুলি নির্দিষ্ট ফর্ম্যাটে আপলোড করে স্ক্যান করে নেবেন।

১) শিক্ষার্থীর পরিচয় পত্র (আধার/ভোটার কার্ড)।
২) পাসপোর্ট মাপের কালার ফটোগ্রাফ।
৩) দশমের মার্কশীট ও সার্টিফিকেট।
৪) 10+2/ Diploma এর মার্কশীট ও সার্টিফিকেট।
৫) নতুন ক্লাসে ভর্তির রিসিভ কপি যেখানে ভর্তি ফি উল্লেখ করা রয়েছে।
৬) ব্যাঙ্কের পাসবইয়ের প্রথম পাতার নথি যেখানে IFS Code, A/C Number বিস্তারিত আপডেট দেয়া আছে।
৭) প্রবেশিকা পরীক্ষার ক্ষেত্রে Rank Card।
৮) আবেদনকারীর পরিবারের বাৎসরিক আয়ের শংসাপত্র।

কিভাবে পাবেন এই স্কলারশিপ?

স্কলারশিপ প্রদানের জন্য যোগ্য প্রার্থী নির্বাচনের ক্ষেত্রে আবেদনকারীর আবেদন পত্র খুঁটিয়ে দেখে P M Birla Trust Grou। শিক্ষার্থীর অর্থনৈতিক অবস্থার সচ্ছলতা ও সম্পূর্ণ মেধার ভিত্তিতে শর্টলিস্টেড প্রার্থীদের ইন্টারভিউ এর জন্য কলকাতায় আসতে বলা হবে। এই স্কলারশিপের জন্য সর্বশেষ নির্বাচিত প্রার্থীর তালিকা অফিশিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হবে এবং Confirmation Mail এর মাধ্যমে নির্দিষ্ট পরিমাণ টাকা পড়ুয়াদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ট্রান্সফার হয়ে যাবে।

Leave a Reply